GSTGST AdmissionGST UniversityPublic UniversityUniversity Admission

GST Admit Card Download Link 2022

GST Admit Card Download Link 2022: ২০২১-২২ শিক্ষাবর্ষে GST (General, Science & Technology) সাধারণ এবং বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় গুচ্ছ ভর্তি পরীক্ষার জিএসটি প্রবেশপত্র ২০২২ তাদের ওয়েবসাইট gstadmission.ac.bd এ প্রকাশ করা হয়েছে। এই পোস্টে গুচ্ছ ভর্তি পরীক্ষার প্রবেশপত্র ডাউনলোড করার নিয়ম বর্ণনা করা হয়েছে।

GST Admit Card Download Link 2022

জিএসটি ভর্তি পরীক্ষার প্রবেশপত্র ২০২২

গুচ্ছভুক্ত ২২টি সাধারণ এবং বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ২০২১-২২ শিক্ষাবর্ষের অনার্স প্রথম বর্ষ সমন্বিত ভর্তি পরীক্ষার আবেদন শুরু হয় গত ১৫ই জুন ২০২২ থেকে এবং শেষ হয় ২৫শে জুন ২০২২ তারিখে। আসন্ন জিএসটি ভর্তি পরীক্ষা সামনে রেখে তিনটি ইউনিটের প্রবেশপত্র ডাউনলোড কার্যক্রম শুরু হয়েছে।

জিএসটি ভর্তি পরীক্ষা ২০২২

আবেদনের শেষ তারিখ: ২৫ জুন ২০২২

আবেদন ফি: ১৫০০ টাকা

প্রবেশপত্র ডাউনলোাড: ০৭ থেকে ১২ জুলাই ২০২২

ওয়েবসাইট : gstadmission.ac.bd


GST Important Dates

GST Admission Test Date
  • Unit-A: 30-07-2022
  • Unit-B: 13-08-2022
  • Unit-C: 20-08-2022

গুচ্ছ ভর্তির প্রবেশপ্রত্র ২০২২

গুচ্ছ পদ্ধতিতে জিএসটি ভর্তি পরীক্ষা ৩০ জুলাই ইউনিট-এ (বিজ্ঞান), ১৩ আগস্ট ইউনিট-বি (মানবিক) এবং ২০ আগস্ট ইউনিট-সি (বাণিজ্য)-এর অনুষ্ঠিত হবে। দুপুর ১২টা থেকে বেলা ১টা পর্যন্ত এক ঘণ্টা পরীক্ষা হবে। ভর্তি পরীক্ষায় অংশগ্রহন করতে হলে প্রার্থীতে অবশ্যই গুচ্ছ ভর্তির প্রবেশপ্রত্র ২০২২ সাথে নিয়ে আসতে হবে । প্রবেশপত্র ব্যতীত কোন প্রার্থীকে পরীক্ষার হলে প্রবেশ করতে দেওয়া হবে না ।

জিএসটি প্রবেশপত্র ২০২২

২২ বিশ্ববিদ্যলয়ের জিএসটি প্রবেশপত্র ২০২২ জুলাই মাসের ০৭ তারিখ হতে ১২ তারিখের মধ্যে সংগ্রহ করতে হবে । জিএসসি ভর্তি পরীক্ষার প্রবেশপত্র ডাউনলোড করার প্রক্রিয়াটি নিচে দেওয়া হল-

  • প্রবেশপত্র ডাউনলোড করতে, GST ভর্তির ওয়েবসাইট- gstadmission.ac.bd-এ যান।
  • ”Student Login” বাটনে ক্লিক করুন।
  • বক্সে আবেদনকারীর আইডি এবং পাসওয়ার্ড লিখুন এবং লগইন বাটনে ক্লিক করুন।
  • এখন আপনি আপনার GST ভর্তি অ্যাকাউন্টে লগ ইন করেছেন।
  • আপনার আবেদনকৃত ইউনিটের প্রবেশপত্র ডাউনলোড করুন।
  • প্রবেশপত্র ডাউনলোড করার পর একটি রঙিন কপি প্রিন্ট করুন।

GST Admit Card Download Link 2022

ইউজার আইডি ও পাসওয়ার্ড ভুলে গেলে এখানে ক্লিক করুন

ভর্তি পরীক্ষা সংক্রান্ত তথ্য

প্রত্যেক শিক্ষার্থীকে নির্ধারিত কেন্দ্রে ভর্তি পরীক্ষায় অংশ গ্রহণ করতে হবে। প্রতিটি ইউনিটে ১ ঘণ্টায় ১০০ নম্বরের এমসিকিউ পদ্ধতিতে পরীক্ষা অনুষ্ঠিত হবে। যে কোন ইউনিট (এ/বি/সি)-এর পরীক্ষার্থী বিশ্ববিদ্যালয়ের প্রদত্ত শর্ত সাপেক্ষে অন্যান্য ইউনিটের সংশ্লিষ্ট বিষয়সমূহে ভর্তির আবেদনের জন্য বিবেচিত হবে। জাতীয় শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তক বোর্ড, বাংলাদেশ কর্তৃক এইচএসসি পরীক্ষা ২০২১-এর পুনর্বিন্যাসকৃত পাঠ্যসূচি অনুসারে ভর্তি পরীক্ষার অনুষ্ঠিত হবে।

ভর্তি পরীক্ষার ফলাফল

প্রতিটি ইউনিটের ফলাফল GST গুচ্ছভুক্ত সমন্বিত ভর্তি পরীক্ষার ওয়েবসাইট (www.gstadmission.ac.bd)-এ প্রকাশ করা হবে। ভর্তি পরীক্ষায় ন্যূনতম ৩০ নম্বর পেতে হবে। প্রতিটি ভুল উত্তরের জন্য ০.২৫ নম্বর কাটা যাবে। শুধুমাত্র GST গুচ্ছভুক্ত সমন্বিত ভর্তি পরীক্ষায় অংশগ্রহণকারী শিক্ষার্থীরাই যোগ্যতা থাকা সাপেক্ষে নির্ধারিত বিশ্ববিদ্যালয়ে আবেদন করতে পারবে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button

Adblock Detected!

This website is run with money earned through advertising. Please click on at least one displayed ad to support us. Thank you!